মার্চেন্ট কিভাবে কাজ করে?

আপনার যদি কোনো স্বনামধন্য ফ্যাশন আউটলেট , রেস্তোরাঁ ইত্যাদি থেকে থাকে তাহলে আপনি Xtra র মার্চেন্ট হিসেবে রেজিস্টার করতে পারবেন। তখনই আপনার আউটলেট অথবা সার্ভিস প্লেসটি গিফট প্রদানকারী আর গ্রহণকারী ব্যবহার করতে পারবে । ধরুন, কোনো কোম্পানী বা ব্যক্তি তাদের প্রিয়জনকে বা ক্লায়েন্টকে কোনো ফ্যাশন আউটলেট বা রেস্তোরাঁ-এ ডিজিটাল গিফট ভাউচার দিবে। এক্ষেত্রে সেই প্রিয় ব্যক্তি বা ক্লায়েন্ট যখন সেই আউটলেটে যেয়ে গিফট ভাউচার দিয়ে তাদের সার্ভিস গ্রহণ করবে, তখন একদিকে গিফট প্রদানকারীদের ঝামেলা যেমন কমে যাবে, তেমনি মার্চেন্টদের সেলস ও নেটওয়ার্ক বৃদ্ধি পাবে। আবার গিফট গ্রহণকারীও তার পছন্দমতো গিফট বেছে নিতে পারবে।
আবার ধরুন, আপনার কোনো ফ্যাশন আউটলেট বা শো রুম আছে। আপনি মার্চেন্ট হিসেবে যেকোনো পারসেন্টেজ ছাড়/অফার দিতে পারেন। এই অফারের মাধ্যমে আপনার সেলস বৃদ্ধি পাবে।

Watch How it works কিভাবে Xtra কাজ করে দেখুন

মার্চেন্ট প্রতিষ্ঠানের সুবিধা

  1. গিফট দাতাদের মার্চেন্টদের মাধ্যমে গিফট প্রদানের মাধ্যমে রেভিনিউ বৃদ্ধি।
  2. এক্সট্রার বিশাল কর্পোরেট ক্লায়েন্টদের মাধ্যমে রেভিনিউ বৃদ্ধি।
  3. মার্চেন্টদের বান্ডেল অফারের মাধ্যমে সেলস বৃদ্ধি।
  4. এক্সট্রায় বিভিন্ন অফার প্রদান করার মাধ্যমে অফার ব্যবহারকারী বেশী হবে। এতে নেটওয়ার্ক বা পরিধি বৃদ্ধি পেয়ে গ্রাহক সংখ্যা বৃদ্ধি।
  5. ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধি পাওয়া।
Benefits for Merchant

আমাদের সাথে জয়েন করুন

প্রশ্ন উত্তর

আপনার যদি এমন কোনো স্বনামধন্য কোম্পানী থাকে (যেমন ধরুন রিসোর্ট, ফ্যাশন আউটলেট বা হোটেল) যেটি থেকে আপনি গিফট প্রদানকারী ব্যক্তিকে বা প্রতিষ্ঠানকে গিফট বা রিওয়ার্ড দিয়ে সহযোগীতা করতে চান,যার ফলশ্রুতিতে আপনার আউটলেটে এসে গিফট গ্রহণকারীরা খুব সহজেই তাদের প্রাপ্ত গিফট উপভোগ করতে পারেন, তাহলেই আপনি Xtra-র মার্চেন্ট হিসেবে গন্য হবেন।
আপনার যদি কোনো স্বনামধন্য ফ্যাশন আউটলেট , রেস্তোরাঁ ইত্যাদি থেকে থাকে তাহলে আপনি Xtra র মার্চেন্ট হিসেবে রেজিস্টার করতে পারবেন। তখনই আপনার আউটলেট অথবা সার্ভিস প্লেসটি গিফট প্রদানকারী আর গ্রহণকারী ব্যবহার করতে পারবে । ধরুন, কোনো কোম্পানী বা ব্যক্তি তাদের প্রিয়জনকে বা ক্লায়েন্টকে কোনো ফ্যাশন আউটলেট বা রেস্টুরেন্ট-এ ডিজিটাল গিফট ভাউচার দিবে। এক্ষেত্রে সেই প্রিয় ব্যক্তি বা ক্লায়েন্ট যখন সেই আউটলেটে যেয়ে গিফট ভাউচার দিয়ে তাদের সার্ভিস গ্রহণ করবে, তখন একদিকে গিফট প্রদানকারীদের ঝামেলা যেমন কমে যাবে, তেমনি মার্চেন্টদের সেলস ও নেটওয়ার্ক বৃদ্ধি পাবে। আবার গিফট গ্রহণকারীও তার পছন্দমতো গিফট বেছে নিতে পারবে।

আবার ধরুন, আপনার কোনো ফ্যাশন আউটলেট বা শো রুম আছে। আপনি মার্চেন্ট হিসেবে যেকোনো পারসেন্টেজ ছাড়/অফার দিতে পারেন। এই অফারের মাধ্যমে আপনার সেলস বৃদ্ধি পাবে।
Xtra এমন একটি ডিজিটাল প্ল্যাটফর্ম যেখানে গিফট প্রদানকারী প্রতিষ্ঠান বা ব্যক্তি তাঁর প্রিয়জন, কোম্পানির ক্লায়েন্ট, এমপ্লয়ী বা ডিসট্রিবিউটরদের কোনো বাড়তি ঝামেলা ছাড়াই গিফট বা রিওয়ার্ড দিতে পারবেন। এক্সট্রার মার্চেন্ট প্রতিষ্ঠান গিফট প্রদানকারীদের গিফটের মাধ্যমে রেভিনিউ এবং সেলস বৃদ্ধি করতে পারবেন।
যাদের গিফট দিতে চান, তাদের লিস্ট Xtra অ্যাপে এন্ট্রি করার পর মার্চেন্ট সিলেক্ট করে পাঠিয়ে দিন। আপনি আমাদের মার্চেন্ট লিস্ট থেকে মোবাইল ব্যাংকিং (যেমনঃ বিকাশ ) বা ডেবিট/ক্রেডিট কার্ড পেমেন্ট এর মাধ্যমে যে কাউকে গিফট পাঠাতে পারবেন।
ফোনে Xtra অ্যাপ ইনস্টল করা থাকলেই গিফট গ্রহণ করা যাবে, বহন করতে হবেনা কোনো গিফট ভাউচার, বা খুঁজতে হবেনা কোনো কুপন কোড।
জ্বী অবশ্যই, Xtra ব্যবহারকারী হিসেবে আপনি অতি সহজে আপনার প্রিয়জনকে গিফট দিতে পারছেন। আপনি আমাদের মার্চেন্ট লিস্ট (ফ্যাশন আউটলেট, রেস্তোরাঁ ইত্যাদি) থেকে মোবাইল ব্যাংকিং (যেমন বিকাশ) বা কার্ড পেমেন্ট এর মাধ্যমে যে কাউকে গিফট পাঠাতে পারবেন।

দেখুন মার্চেন্টদের মতামত